দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অনবদ্য ইনিংস খেলেও বড় মন্তব্য করে ক্ষমা চাইলেন রিঙ্কু সিং !

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে (IND vs SA 2nd T20I) ভারতীয় দল পরাজিত হয়েছে বটে। তবে নিজের দুরন্ত পারফরম্যান্সে ফের একবার সকলের নজর কেড়েছেন রিঙ্কু সিংহ (Rinku Singh)। নিজের কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি অর্ধশতরান হাঁকান রিঙ্কু। ৩৯ বলে অপরাজিত ৬৮ রানের ইনিংস খেলেন রিঙ্কু। তাঁর ইনিংস সাজানো ছিল নয়টি চার ও দুইটি ছক্কা। একটি ছক্কায় কমেন্ট্রি বক্সের কাঁচও ভেঙে ফেলেন রিঙ্কু।

তবে ম্যাচ চলাকালীন সেই বিষয়ে তিনি অবগতই ছিলেন না। ম্যাচ শেষে তাঁকে এই বিষয়ে জানানো হলে, হাসিমুখে ক্ষমা প্রার্থনা করেন তরুণ ভারতীয় ব্যাটার। বিসিসিআইয়ের শেয়ার করা একটি ভিডিওতে রিঙ্কুকে বলতে শোনা যায়, ‘আমার শটের ফলে যে কাঁচ ভেঙে গিয়েছে, সেই বিষয়ে আমি জানতাম না। এর জন্য আমি ক্ষমাপ্রার্থী।’শেষ লগ্নে বিস্ফোরণ ঘটালেন রিঙ্কু সিংহ (Rinku Singh)। মাত্র ৩০ বলে ৫০ রান করলেন। ১৯তম ওভারে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মারক্রামকে পরপর ২ বলে ২ ছক্কা মারলেন। তার মধ্যে একটি ছক্কা বোলারের মাথার ওপর দিয়ে উড়ে গিয়ে পড়ল প্রেস বক্সে। ছক্কার বলের ধাক্কায় ভেঙে গেল প্রেস বক্সের কাচ।

```

যা দেখে হতবাক সুনীল গাওস্কর, ডেল স্টেনদের মতো প্রাক্তন ক্রিকেটারেরাও। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে রিঙ্কুর প্রথম হাফসেঞ্চুরি।আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে যিনি প্রথম নজর কাড়েন। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ম্যাচে যশ দয়ালের শেষ ওভারে লাগাতার পাঁচ ছক্কা মেরে জেতান কেকেআরকে। তারপরই জাতীয় দলে ডাক। আর পিছনে ফিরে তাকাতে হয়নি রিঙ্কুকে।এদিন প্রথমে ব্যাট করে ভারত তুলেছিল ১৮০/৭। ১৯.৩ ওভারে। বৃষ্টি নামায় ইনিংসের শেষ তিন বল খেলা হয়নি। ম্যাচ শুরু হওয়ার ঘণ্টাখানেক আগে পর্যন্ত ঝিরঝির করে বৃষ্টি পড়েছে এবেখায়।

যা দেখে ক্রিকেটপ্রেমীরা আশঙ্কিত হয়েছেন, ডারবানের মতো ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (IND vs SA) দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচও ভেস্তে যাবে না তো! তবে শেষ পর্যন্ত বরুণদেবের কৃপায় ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়েই। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে দক্ষিণ আফ্রিকার সামনে পরিবর্তিত লক্ষ্য দাঁড়িয়েছিল ১৫ ওভারে ১৫২ রান। ৭ বল বাকি থাকতে লক্ষ্যপূরণ দক্ষিণ আফ্রিকার। রিজা হেনড্রিকস ২৭ বলে ৪৯ রান করেন।

```

১৭ বলে ৩০ এইডেন মারক্রামের। মিলার ১২ বলে ১৭ রান করেন। ৪ ওভারে মাত্র ১৮ রান খরচ করে ১ উইকেট নেওয়া তাবারেজ শামসি ম্যাচের সেরা হয়েছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচটিতে ভারতের পরাজয় যদিও এসেছে তবে তা সত্ত্বেও ভারতের ব্যাটসম্যানরা যথেষ্ট পারফরম্যান্স করেছে এটা বলা যায়।